অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম

অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম ( জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক

অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম
- আপনার অতিরিক্ত সিম গুলো কিভাবে বন্ধ করবেন? সে বিষয়ে আজকের আর্টিকেলে সবিস্তারে আলোচনা করা হবে। সিম কিনতে কিন্তু এক সময় অনেকের অতিরিক্ত সিম হয়ে যায়, তখন আমরা প্রয়োজনীয় সিম রেখে অতিরিক্ত সিম গুলো বন্ধ করে দিতে চাই। 

তবে অনেকেই রয়েছেন যারা অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম না জানার কারণে, তাদের অতিরিক্ত সিম বন্ধ করতে পারেন না। সিমের কারণে আপনি বাংলাদেশ সরকারের যে কোন আইন অপরাধের আওতায় আসতে পারেন।

আমাদের এ আই বিডি-২৪ ওয়েবসাইটে আপনাকে স্বাগতম।


অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম ( জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক )


যদি অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম না জানেন,  তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। কারন এই আর্টিকেলে আমি আপনাদেরকে জানিয়ে দিব কিভাবে অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম বা তার পদ্ধতি সম্পর্কে, আপনারা খুব সহজেই( জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক এর অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম জানতে পারবেন।


কেন অতিরিক্ত সিম বন্ধ করবেন?


বিভিন্ন সময় দেখা যায় নতুন নতুন অফার পেলেই আমরা অফার গ্রহণ করার কারণে অনেক সিম কিনি, পরবর্তীতে যখন সেই সিম গুলো অফার শেষ হয়ে যায়। 


তখন আমরা সেই সিমগুলো আর ব্যবহার করার প্রয়োজন বোধ করি না। এভাবে অনেকগুলো সিম হলে আমরা চিন্তায় পড়ে যাই। যে অতিরিক্ত সিম গুলো দিয়ে কি করব বা এগুলো বন্ধ করার কি উপায় রয়েছে।


কারন আমাদের পার্সোনাল অল্প কয়েকটি সিম থাকে, কিন্তু অতিরিক্ত সিম থাকলে অনেক সমস্যায় পড়ি, তখন আমরা পার্সোনাল সিমগুলো রেখে অতিরিক্ত সিম বন্ধ করতে চাই। 


এছাড়াও অতিরিক্ত সিম থাকলে, আমরা পরবর্তীতে নতুন সিম কিনতে পারি না। তখন আমাদের পূর্ববর্তী অতিরিক্ত সিম বন্ধ করতে হয়।


কি সুবিধা অসুবিধা রয়েছে অতিরিক্ত সিম বন্ধ করার


অতিরক্ত সিম বন্ধ করার অনেক সুবিধা রয়েছে, আমরা বিভিন্ন অফার পেলে নতুন নতুন সিম কেনার ফলে এক সময় আমাদের অনেকগুলো অতিরিক্ত সিম হয়ে যায়।


পরবর্তীতে দেখা যায় আমরা শুধুমাত্র পার্সোনাল সিম গুলো ব্যবহার করি অতিরিক্ত সিমগুলো ফেলে রাখি। অতিরিক্ত সিম গুলো ফেলে রাখার থেকে বন্ধ করে দেওয়া অনেক ভালো। 


কারণ যদি আপনার অতিরিক্ত সিম আপনি সঠিকভাবে সংরক্ষণ না করেন, তাহলে যে কেউ সেই সিমগুলো দিয়ে রাষ্ট্রবিরোধী অপরাধমূলক কর্মকাণ্ড করতে পারে। 


যা আপনার উপর হতে পারে, তাহলে আপনারা জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম রেজিস্ট্রেশন করার কারণে বাংলাদেশ প্রশাসনের কাছে আপনি অপরাধী সাব্যস্ত হবেন। 


এই বিশেষ কারণগুলো র জন্যই আপনাকে অতিরিক্ত সিম বন্ধ করতে হবে। চলুন দেখি নিই অতিরক্ত সিম বন্ধ করার নিয়ম ।


যে সকল সিম আপনি ব্যবহার করেন না। এবং আপনার আওতায় নেই, সেই সিমগুলো অবশ্যই বন্ধ করে দিতে হবে।


এছাড়াও সিম রেজিস্ট্রেশন করার একটি লিমিট রয়েছে। বর্তমান সময়ে আপনি ১৫ টি বেশি সিম একই জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে কিনতে পারবেন না। 


অর্থাৎ আপনি আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে সর্বোচ্চ ১৫ টা সিম ক্রয় করতে পারবেন। যদি আপনার ১৫ টা সিম ক্রয় করা হয়ে থাকে, তাহলে পরবর্তী সিম কিনতে গেলে, পূর্ববর্তী অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম। 


অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম


অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম একদমই সহজ একটি ব্যাপার। আপনারা খুব সহজেই আপনাদের অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন। সাধারণত অতিরিক্ত সিম বন্ধ করার দুটি নিয়ম রয়েছে। একটি হচ্ছে কাস্টমার কেয়ারে কথা বলে অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন। 

অন্যটি হচ্ছে সেই সিমের নির্দিষ্ট দোকানে গিয়ে আপনাদের অতিরিক্ত grameen, banglalink, রবি, এয়ারটেল, টেলিটক, সিম বন্ধ করতে পারবেন। 


এবার তাহলে এক একটি করে দেখে নেই কোন কোম্পানির সিম বন্ধ করার কি পদ্ধতি অথবা নিয়ম। আপনাকে জানতে হবে এবং অনুসরণ করতে হবে।


অতিরিক্ত গ্রামীণফোন সিম বন্ধ করার নিয়ম

অতিরিক্ত গ্রামীণফোন সিম বন্ধ করার নিয়ম



অতিরিক্ত গ্রামীণফোন সিম বন্ধ করার নিয়ম অনেক সহজ ব্যাপার। প্রথমে গ্রামীণফোন অতিরিক্ত সিম বন্ধ করার দুটি পদ্ধতি রয়েছে: আপনারা সরাসরি কাস্টমার কেয়ারে কথা বলে অথবা নিকটস্থ grameen সিম বিক্রয় করা হয়, এ সকল দোকানে গিয়ে আপনাদের গ্রামীণফোনের অতিরিক্ত সিম গুলো বন্ধ করতে পারবেন।


তবে কাস্টমার কেয়ারে কথা বলে গ্রামীণফোনের অতিরিক্ত সিম বন্ধ করতে চাইলে প্রথমে আপনাকে কাস্টমার কেয়ারে কল করতে হবে।


প্রথম পদ্ধতি:


121 এই নম্বরে গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল করুন।

তারপর গ্রামীণফোন কাস্টমার কেয়ার থেকে যখন কল রিসিভ করবে তখন আপনি তাদের আপনার অতিরিক্ত গ্রামীণ সিম বন্ধ করার নির্দিষ্ট নাম্বারটি বলবেন।

কাস্টমার কেয়ার থেকে আপনার কাছে আপনার জাতীয় পরিচয় পত্রসহ কিছু নিয়ম জানতে চাইবে।


সঠিক তথ্য দেওয়ার সাথে সাথেই তারা আপনার গ্রামীণফোনের অতিরিক্ত সিমটি বন্ধ করে দিবেন।

কাস্টমার কেয়ার থেকে আপনি সেই সিমের সঠিক মালিক কিনা এবং সেই সিম আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে নিবন্ধন করা কিনা ইত্যাদি জানতে চাইবে এবং এ বিষয়ে নিশ্চিত হতে চাইবে।

যদি আপনি সকল প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেন তাহলে তারা নিশ্চিত হয়ে আপনার যে সিম বন্ধ করতে চাইছেন, সেই গ্রামীণফোন সিম কাস্টমার কেয়ার থেকে বন্ধ করে দিবে।


দ্বিতীয় পদ্ধতি: 


আপনি গ্রামীণফোনের কাস্টমার কেয়ারের কল করা ব্যতীত নিকটস্থ গ্রামীণফোন সিম বিক্রি করা হয় এমন দোকানে গিয়েও আপনার অতিরিক্ত জিপি সিম বন্ধ করতে পারবেন। এজন্য সিমের মালিক কে অবশ্যই নির্দিষ্ট দোকানে উপস্থিত হতে হবে। 


অর্থাৎ যদি গ্রামীণফোন অতিরক্ত সিম আপনার হয়! তাহলে আপনাকে এবং আপনার জাতীয় পরিচয় পত্র অর্থাৎ যা দিয়ে আপনার সিম নিবন্ধন করেছিলেন, সেই তথ্য সাথে নিয়ে নিকটস্থ গ্রামীণফোন দোকানে যেতে হবে। অতঃপর সেখান থেকেই আপনার অতিরিক্ত গ্রামীণ সিম বন্ধ করে দেওয়া হবে।


উপরে উল্লেখিত এই দুই নিয়মে গ্রামীণফোনের অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন।


বাংলালিংক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম

বাংলালিংক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম



বাংলালিংক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম দেখে নিন এখানে আমরা দুটি পদ্ধতিতে বাংলা লিংক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম আলোচনা করব।

আপনি খুব সহজেই আপনাদের বাংলালিংকের অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন সাধারণত বাংলালিং অতিরিক্ত সিম বন্ধ করার দুটি পদ্ধতি রয়েছে। 


আপনি সরাসরি কাস্টমার কেয়ারে কথা বলে অথবা নিকটস্থ বাংলালিংক সিম বিক্রয় হয় এমন দোকানে গিয়ে আপনাদের বাংলালিংক অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন।


তবে কাস্টমার কেয়ারে কথা বলে banglalink অতিরক্ত সিম বন্ধ করা আমাদের কাছে সহজ এবং সঠিক উপায় বলে মনে হয়। চলুন জেনে নেই কিভাবে banglalink অতিরিক্ত সিম বন্ধ করবেন।


প্রথম পদ্ধতি:


প্রথমে 121 বাংলালিংক কাস্টমার কেয়ারের এই নাম্বারে ডায়াল করুন।

অতঃপর বাংলালিংক কাস্টমার কেয়ারে নিয়োজিত একজন ব্যক্তি আপনার ফোন রিসিভ করবেন। এবং আপনার কাছে জানতে চাইবেন আপনি কেন তাকে ফোন করেছেন।


আপনি নির্দিষ্ট যে নম্বরটি বন্ধ করতে চান সেটি তুলে ধরে বলবেন যে আমি এই নম্বরটি বন্ধ করতে চাই তখন ওই নম্বর সম্পর্কিত কিছু তথ্য। যেমন জাতীয় পরিচয় পত্রের নম্বর এবং এই সিমের সঠিক মালিক আপনি কিনা তা যাচাই করার জন্য প্রয়োজনীয় তথ্য আপনার কাছে জানতে চাইবে।


উপযুক্ত তথ্যগুলো সঠিক ভাবে আপনি দিতে পারলে সাথে সাথে তারা আপনার বাংলালিংকের অতিরিক্ত সিমটি বন্ধ করে দিবেন।


অর্থাৎ আপনি সেই সিমের মালিক কিনা এবং সেই সিম আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে নিবন্ধন কিনা ইত্যাদি নিশ্চিত হয়ে নিবে। 


যদি আপনি তাদের করা সকল প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেন তাহলে তারা নিশ্চিত হয়ে যাবে যে আপনি যে সিম বন্ধ করতে চাচ্ছেন।


সেই সিম এর সঠিক মালিক আপনি অথবা বাংলালিংক কাস্টমার কেয়ার থেকে আপনার অতিরিক্ত সিমটি বন্ধ করে দেওয়া হবে।


দ্বিতীয় পদ্ধতি:


আপনার কাছে যদি সহজ মনে হয় তাহলে আপনার এলাকার নিকটস্থ banglalink সিম বিক্রি করা হয় এমন একটি দোকানে গিয়ে আপনার অতিরিক্ত banglalink সিম বন্ধ করতে পারবেন। 


এর জন্য সঠিক মালিকে উপস্থিত হতে হবে অর্থাৎ আপনি যদি সিমের মালিক হন অবশ্যই আপনাকে উপস্থিত থাকতে হবে। যদি বাংলালিংক অতিরিক্ত সিম আপনার হয় তাহলে আপনাকে এবং আপনার জাতীয় পরিচয় পত্র। 


অর্থাৎ যা দিয়ে আপনি আপনার সিম রেজিস্ট্রেশন করেছেন সেটি নিয়ে নিকটস্থ বাংলালিংক সিম বিক্রির দোকানে যেতে হবে। অতঃপর সেখানে আপনি আপনার তথ্য দিয়ে আপনার অতিরিক্ত বাংলালিংক সিমটি বন্ধ করতে পারবেন।


অতিরিক্ত রবি সিম বন্ধ করার উপায়

অতিরিক্ত রবি সিম বন্ধ করার উপায়



অতিরিক্ত রবি সিম বন্ধ করার নিয়ম অনেকেই আমরা জানিনা। অতিরিক্ত রবি সিম বন্ধ করেন উপায় বা নিয়ম খুবই সহজ। আপনি খুব সহজেই আপনার রবি অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন। 


সাধারণত রবি অতিরিক্ত সিম বন্ধ করার দুটি উপায় রয়েছে: আপনি সরাসরি কাস্টমার কেয়ারে যোগাযোগ করে তাদের মাধ্যমে রবি সিম বন্ধ করে নিতে পারবেন।


অথবা নিকটস্থ রবি সিম বিক্রয় করা হয় এমন দোকানে গিয়েও আপনার রবির অতিরিক্ত সিমটি বন্ধ করতে পারবেন।


প্রথম পদ্ধতি:


কাস্টমার কেয়ারের মাধ্যমে অতিরিক্ত রবি সিম বন্ধ করতে চাইলে নিচের নিয়মটি ফলো করুন।


প্রথমে 121 ডায়াল করুন।

কাস্টমার কেয়ার থেকে একজন ব্যক্তি আপনার কলটি রিসিভ করবে এবং আপনার কাছে জানতে চাইবে আপনি কেন রবির কাস্টমার কেয়ারে যোগাযোগ করেছেন।

তখন আপনার অতিরিক্ত রবি সিম নম্বরটি বন্ধ করার কথা বললে আপনার কাছে যথারীতি কিছু ইনফরমেশন চাইবে।

অর্থাৎ আপনি সেই সিমের মালিক কিনা এবং সেই সিম আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে নিবন্ধন কিনা ইত্যাদি নিশ্চিত হয়ে নিবে, যদি আপনি তাদের করা সকল প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেন। 


তাহলে তারা নিশ্চিত হয়ে যাবে যে আপনি যে সিম বন্ধ করতে চাচ্ছেন সেই সিম এর সঠিক মালিক আপনি অথবা রবি কাস্টমার কেয়ার থেকে আপনার অতিরিক্ত সিমটি বন্ধ করে দেওয়া হবে।


এটি হলো অতিরিক্ত রবি সিম বন্ধ করার প্রথম নিয়ম এ নিয়মটি ফলো করে আপনারা কোন ঝামেলা ছাড়াই অতিরিক্ত রবি সিম বন্ধ করতে পারবেন।


দ্বিতীয় পদ্ধতি: 


অতিরিক্ত রবি সিম বন্ধ করার নিয়ম দ্বিতীয়: আপনি যদি অতিরিক্ত রবি সিম বন্ধ করতে চান তাহলে আপনার নিকটস্থ রবি সিম বিক্রয় করা হয় এমন দোকানে যেতে হবে। 


অর্থাৎ যে সিমটি অতিরিক্ত হিসেবে বন্ধ করতে চান তার মালিককে উপস্থিত হতে হবে, এবং সিমের মালিকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপির প্রয়োজন হবে। এগুলো দিয়ে আপনি নিকটস্থ রবি দোকান থেকে অতিরক্ত রবি সিমটি বন্ধ করতে পারবেন।


এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম

এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম



এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম দেখে নিন এখানে আমরা দুটি পদ্ধতিতে এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম আলোচনা করব।

আপনি খুব সহজেই আপনাদের এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন সাধারণত এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করার দুটি পদ্ধতি রয়েছে। 


আপনি সরাসরি কাস্টমার কেয়ারে কথা বলে অথবা নিকটস্থ এয়ারটেল সিম বিক্রয় হয় এমন দোকানে গিয়ে আপনাদের এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন।


তবে কাস্টমার কেয়ারে কথা বলে এয়ারটেল অতিরক্ত সিম বন্ধ করা আমাদের কাছে সহজ এবং সঠিক উপায় বলে মনে হয়। চলুন জেনে নেই কিভাবে এয়ারটেল অতিরিক্ত সিম বন্ধ করবেন।


প্রথম পদ্ধতি:


প্রথমে 121 এয়ারটেল কাস্টমার কেয়ারের এই নাম্বারে ডায়াল করুন।

অতঃপর এয়ারটেল কাস্টমার কেয়ারে নিয়োজিত একজন ব্যক্তি আপনার ফোন রিসিভ করবেন এবং আপনার কাছে জানতে চাইবেন আপনি কেন তাকে ফোন করেছেন।


আপনি নির্দিষ্ট এয়ারটেল যে নম্বরটি বন্ধ করতে চান সেটি তুলে ধরে বলবেন, যে আমি এই এয়ারটেল নম্বরটি বন্ধ করতে চাই। তখন ওই নম্বর সম্পর্কিত কিছু তথ্য যেমন জাতীয় পরিচয় পত্রের নম্বর এবং এই সিমের সঠিক মালিক আপনি কিনা তা যাচাই করার জন্য প্রয়োজনীয় তথ্য আপনার কাছে জানতে চাইবে।


উপযুক্ত তথ্যগুলো সঠিক ভাবে আপনি দিতে পারলে সাথে সাথে তারা আপনার এয়ারটেল অতিরিক্ত সিমটি বন্ধ করে দিবেন।


অর্থাৎ আপনি সেই সিমের মালিক কিনা এবং সেই সিম আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে নিবন্ধন কিনা ইত্যাদি নিশ্চিত হয়ে নিবে। যদি আপনি তাদের করা সকল প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেন। 


তাহলে তারা নিশ্চিত হয়ে যাবে যে আপনি যে সিম বন্ধ করতে চাচ্ছেন। সেই সিম এর সঠিক মালিক আপনি অথবা এয়ারটেল কাস্টমার কেয়ার থেকে আপনার অতিরিক্ত সিমটি বন্ধ করে দেওয়া হবে।


দ্বিতীয় পদ্ধতি:


আপনার কাছে যদি সহজ মনে হয় তাহলে আপনার এলাকার নিকটস্থ এয়ারটেল সিম বিক্রি করা হয় এমন একটি দোকানে গিয়ে আপনার অতিরিক্ত এয়ারটেল সিম বন্ধ করতে পারবেন। 


এর জন্য সঠিক মালিকে উপস্থিত হতে হবে অর্থাৎ আপনি যদি সিমের মালিক হন অবশ্যই আপনাকে উপস্থিত থাকতে হবে। যদি এয়ারটেল অতিরিক্ত সিম আপনার হয় তাহলে আপনাকে এবং আপনার জাতীয় পরিচয় পত্র। 


অর্থাৎ যা দিয়ে আপনি আপনার সিম রেজিস্ট্রেশন করেছেন সেটি নিয়ে নিকটস্থ এয়ারটেল সিম বিক্রির দোকানে যেতে হবে অতঃপর সেখানে আপনি আপনার তথ্য দিয়ে আপনার অতিরিক্ত এয়ারটেল সিমটি বন্ধ করতে পারবেন।


টেলিটক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম

টেলিটক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম



টেলিটক অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম দেখে নিন এখানে আমরা দুটি পদ্ধতিতে Teletalkঅতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম আলোচনা করব।


আপনি খুব সহজেই আপনাদের Teletalk অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন সাধারণত Teletalk অতিরিক্ত সিম বন্ধ করার দুটি পদ্ধতি রয়েছে। 


আপনি সরাসরি কাস্টমার কেয়ারে কথা বলে অথবা নিকটস্থ Teletalk সিম বিক্রয় হয় এমন দোকানে গিয়ে আপনাদের Teletalk অতিরিক্ত সিম বন্ধ করতে পারবেন।


তবে কাস্টমার কেয়ারে কথা বলে Teletalk অতিরক্ত সিম বন্ধ করা আমাদের কাছে সহজ এবং সঠিক উপায় বলে মনে হয়। চলুন জেনে নেই কিভাবে Teletalk অতিরিক্ত সিম বন্ধ করবেন।


প্রথম পদ্ধতি:


প্রথমে 121 Teletalk কাস্টমার কেয়ারের এই নাম্বারে ডায়াল করুন।

অতঃপর Teletalk কাস্টমার কেয়ারে নিয়োজিত একজন ব্যক্তি আপনার ফোন রিসিভ করবেন এবং আপনার কাছে জানতে চাইবেন আপনি কেন তাকে ফোন করেছেন।


আপনি নির্দিষ্ট Teletalk যে নম্বরটি বন্ধ করতে চান সেটি তুলে ধরে বলবেন, যে আমি এই Teletalk নম্বরটি বন্ধ করতে চাই। তখন ওই নম্বর সম্পর্কিত কিছু তথ্য যেমন জাতীয় পরিচয় পত্রের নম্বর এবং এই সিমের সঠিক মালিক আপনি কিনা তা যাচাই করার জন্য প্রয়োজনীয় তথ্য আপনার কাছে জানতে চাইবে।


উপযুক্ত তথ্যগুলো সঠিক ভাবে আপনি দিতে পারলে সাথে সাথে তারা আপনার Teletalk অতিরিক্ত সিমটি বন্ধ করে দিবেন।


অর্থাৎ আপনি সেই সিমের মালিক কিনা এবং সেই সিম আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে নিবন্ধন কিনা ইত্যাদি নিশ্চিত হয়ে নিবে। যদি আপনি তাদের করা সকল প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেন। 

তাহলে তারা নিশ্চিত হয়ে যাবে যে আপনি যে সিম বন্ধ করতে চাচ্ছেন। সেই সিম এর সঠিক মালিক আপনি অথবা Teletalk  কাস্টমার কেয়ার থেকে আপনার অতিরিক্ত সিমটি বন্ধ করে দেওয়া হবে।


দ্বিতীয় পদ্ধতি:


আপনার কাছে যদি সহজ মনে হয় তাহলে আপনার এলাকার নিকটস্থ Teletalk সিম বিক্রি করা হয় এমন একটি দোকানে গিয়ে আপনার অতিরিক্ত Teletalk সিম বন্ধ করতে পারবেন। 


এর জন্য সঠিক মালিকে উপস্থিত হতে হবে অর্থাৎ আপনি যদি সিমের মালিক হন অবশ্যই আপনাকে উপস্থিত থাকতে হবে। যদি Teletalk অতিরিক্ত সিম আপনার হয় তাহলে আপনাকে এবং আপনার জাতীয় পরিচয় পত্র। 


অর্থাৎ যা দিয়ে আপনি আপনার Teletalk সিম রেজিস্ট্রেশন করেছেন সেটি নিয়ে নিকটস্থ Teletalk সিম বিক্রির দোকানে যেতে হবে। অতঃপর সেখানে আপনি আপনার তথ্য দিয়ে আপনার অতিরিক্ত Teletalk সিমটি বন্ধ করতে পারবেন।


সর্বশেষ: 


বন্ধুগণ আশা করি অতিরিক্ত সিম বন্ধ করার নিয়ম এবং সঠিক উপায় সম্পর্কে আপনারা জানতে পেরেছেন। অবশ্যই আপনারা আপনাদের অতিরিক্ত সিমটি উল্লেখিত নিয়মে বন্ধ করে নিবেন। না হয় সিমটি দ্বারা কোন অপরাধ হলে, তার সমস্ত দায়ভার আপনার উপরে আসবে। যার কারণে আপনি বড় ধরনের বিপদের সম্মুখীন হবেন। 


আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখার আমন্ত্রণ রইল আপনার মতামত কমেন্ট বক্সে জানাবেন ধন্যবাদ।


সিম কার্ড বন্ধ করার উপায়,কিভাবে সিম বন্ধ করা যায়,সিম বন্ধ করার নিয়ম,কিভাবে সিম বন্ধ করবো,হারিয়ে যাওয়া বা অপ্রয়োজনীয় সিম বন্ধ করুন,সিম কার্ড রেজিস্ট্রেশন বাতিল করার নিয়ম,বন্ধ সিম চালু করার উপায়,অতিরিক্ত সিম বন্ধ হবে,সিম বন্ধ করার নিয়ম,মোবাইলে এড বন্ধ করার নিয়ম,হারিয়ে যাওয়া সিম বন্ধ করার নিয়ম,সিম বন্ধ করার উপাই,হারিয়ে যাওয়া সিম বন্ধ করার উপায়।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post