লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম

লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম

লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম - প্রত্যেক মানুষই আজকাল লম্বা শারীরিক গঠনের কদর খুবই বেশি, বিয়ের বিজ্ঞাপন থেকে, বিমান বালা চাকরি সহ, সব ক্ষেত্রেই লম্বা মানুষের চাহিদা বেশি। যেমন সরকারি চাকরিজীবীদের ক্ষেত্রেও অথবা সেনাবাহিনীতে নিয়োগের ক্ষেত্রেও লম্বা মানুষের চাহিদা অনেক বেশি রয়েছে।


কিন্তু সবাই তো আর লম্বা ও সুগঠিত শরীর নিয়ে জন্মগ্রহণ করেন না। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা বাস্তব কথাগুলো তুলে ধরব। 


লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম



লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম - কিভাবে প্রাকৃতিক উপায় অনুসরণ করে, যে কেউ চাইলে লম্বা হতে পারে।

নিচে সেই বিষয়গুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হলো। তবে আপনি যদি মনে করেন এগুলো রাতারাতি কাজ করবে, তাহলে ভুল মনে করবেন। 

অবশ্যই আপনাকে ধৈর্য ধরে অনেক দিন মেনে চলতে হবে, তবেই মিলবে লম্বা হওয়ার সন্তোষজনক ফলাফল।


লম্বা হওয়ার সহজ ৭ টি উপায়


আপনি যদি নিম্নে বর্ণিত টিপসগুলো দৈনন্দিন জীবনে একটি দীর্ঘ টাইম মেনে চলেন, তাহলে আপনি আপনার লম্বা হওয়ার স্বপ্নপূরণ করতে পারবেন।


লম্বা হওয়ার উপায় 


এক. লম্বা হওয়ার জন্য বৃদ্ধি পদ্ধতি সবচেয়ে কার্যকর উপায়, এই পদ্ধতিতে ইনজেকশন দ্বারা মানবদেহে হরমোন বৃদ্ধি করা হয়। কিন্তু এটি সম্পূর্ণ বেআইনি এবং খুবই ব্যয়বহুল। তবে বৈধ হোক অথবা অবৈধ, এটি একটি উপায়।



দুই. দুধ পান করুন:  দুধ পান আপনাকে লম্বা হতে সাহায্য করে, কারণ ক্যালসিয়াম আপনার শরীরের হার এর বৃদ্ধি ঘটায়। 

আমেরিকায় গরুর খাবারের মধ্যে বিভিন্ন হরমোন ইনজেকশন দেওয়া হয়। যার মাধ্যমে হরমোনের মাত্রা বৃদ্ধি হয়। এবং সেই প্রতিক্রিয়াজাতকরণ দুধ হয়।

সাধারণ দুধের বিকল্প।  তাই সেই দুধ সেবনের মাধ্যমে একজন ব্যক্তি স্বাভাবিকভাবেই হরমোন বাড়িয়ে লম্বা হতে পারে। 

আপনি সম্পূর্ণ নির্ভেজাল দুধ নিয়মিত খেতে পারেন। এটি আপনার হরমোন বৃদ্ধি করে আপনার উচ্চতা বৃদ্ধি করবে।


তিন. নিয়মিত কিছু নির্দিষ্ট ব্যায়াম করুন। ওজন উত্তোলন হরমোন বৃদ্ধি করে। এটি বৃদ্ধি সংক্রান্ত হরমোনের মাত্রা আরো উন্নত করার জন্য বহুল পরিচিত। এবং পদ্ধতি খুবই কার্যকর। অতিরিক্ত পেশী আপনাকে আরো সাহায্য করবে, আকর্ষণীয় চেহারার অধিকারী হতে।


চার. তীব্র স্প্রিট exercise মানব দেহর বৃদ্ধির হরমোনের একটি বিস্ফোরণ ঘটায়। এছাড়া মানুষের হরমোন কে আরো উন্নত করে। যে কোন কঠিন শারীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে দ্রুত সাহায্য করবে। 

তবে অবশ্যই সেটা ২১ বছর বয়স হওয়ার পরে। এখানেও আপনাকে নিয়ম মেনে ব্যায়াম করতে হবে।


পাঁচ. Supplementation Niacin: একটি প্রাকৃতিক ভিটামিন নামক ভিটামিন বি-৩ । গবেষণা থেকে জানা যায় Niacin ৫০০ গ্রাম  নেওয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।


ছয়. মানসিক চাপ মুক্ত থাকুন: স্টেস বা মানসিক চাপ যা হচ্ছে আপনার লম্বা বৃদ্ধি হওয়ার ক্ষেত্রে একটি বড় বাঁধা। যাতে আপনার হরমোনের মাত্রা কমে যায়। এবং করটিসল উৎপাদিত হয়। ভিটামিন C সম্পূরক সহ যা করটিসল কমাতে জোর সাহায্য করে।


সাত. পর্যাপ্ত পরিমাণে ঘুম: কমপক্ষে ৮ ঘটা ঘুমানো অবশ্যক । এটি সবচেয়ে সহজ এবং অনেক কার্যকরী লম্বা। সঠিক এবং সুন্দরভাবে ঘুমানো আপনার দেহে স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরও বাড়িয়ে তোলে। 

এবং সুস্থ সবল মানসিকভাবে ভালো থাকতে দিনে কমপক্ষে সাত বা আট ঘন্টা ঘুমের কোন বিকল্প নেই।




লম্বা হওয়ার ঔষধের নাম


বন্ধুগণ আপনি যদি লম্বা হওয়ার জন্য, লম্বা হওয়ার ঔষধের নাম জানতে চান! তাহলে আমরা এখানে একটি অসাধারণ এবং কার্যকরী ঔষধের নাম উল্লেখ করছি। 

উল্লেখযোগ্য:  শারীরিকভাবে লম্বা হওয়ার ক্ষেত্রে, ঔষধ খেয়ে উচ্চতা বাড়ানো অনেক দিকের বিবেচনায় ঠিক নয়।

যা আপনাকে বেশি সময় ধরে সুস্থ রাখতে সাহায্য নাও করতে পারে।

 

Long height capsule । লং হাইট ক্যাপসুল


এই ক্যাপসুলটি আপনি কিছুদিন শ্রাবণ করলে, লম্বা হতে পারবেন। যা আপনার চাকরি বা অন্যান্য ক্ষেত্রে লাইফে সাহায্য করবে। 

তবে অবশ্যই এর পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে! এক্ষেত্রে আপনারা কোম্পানি এবং রেজিস্টার ডাক্তারের কাছ থেকে পরামর্শ গ্রহণ করে খাওয়াটা গুরুত্বপূর্ণ।


সর্বশেষ: লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম আশা করছি এই আর্টিকেলটি পরে আপনারা উপকৃত হতে পারবেন। আমাদের ওয়েবসাইট ঘুরে দেখলে এ ধরনের আরো অনেক তথ্য পেতে পারেন ধন্যবাদ।


লম্বা হওয়ার সহজ উপায়,লম্বা হওয়ার সহজ উপায় ব্যায়াম,লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম,লম্বা হওয়ার ঔষধ,লম্বা হওয়ার ট্রিক্স,লম্বা হওয়ার,লম্বা হওয়ার আমল,লম্বা হওয়ার সহজ উপায় ব্যায়াম,লম্বা হওয়ার সহজ উপায় ঔষধ,লম্বা হওয়ার সহজ ঘরোয়া উপায়,লম্বা,লম্বা হওয়ার দোয়া,লম্বা হওয়ার সহজ উপায় কি,লম্বা হওয়ার ঔষধ,লম্বা হওয়ার উপায় কি।



Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post